Technology

BSNL এর এই দুর্দান্ত প্ল্যানে ৫০ টাকার কম খরচে মিলবে কল সহ ডেটার সুবিধা

হার মানাচ্ছে বাকি টেলিকম সংস্থার প্ল্যানগুলিকে

বর্তমানে টেলিকম সংস্থাগুলোর মধ্যে জিও(Jio), এয়ারটেল(Airtel), ভোডাফোন আইডিয়া(vodafone idea) সবচেয়ে বেশি জনপ্রিয়। যদিও ভারতে টেলিকম পরিষেবা সরবরাহের নিরিখে এই কোম্পানীগুলি নিজেদের প্রিপেইড প্ল্যান গুলোর দাম অনেকাংশে বাড়িয়েছে, ফলে বাজারের অধিকাংশ দ্রব্যের মূল্যবৃদ্ধির সাথে রিচার্জের জন্যও বেশি খরচ হওয়ায় সাধারণ মানুষ এখন অসুবিধায় পড়েছেন।

 

বেসরকারি টেলিকম পরিষেবাগুলি মতো বেশি মূল্যের রিচার্জ প্ল্যানের পরিবর্তে রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল(BSNL) এখনও তার ব্যবহারকারীদের জন্য অনেক সস্তা অথচ সুবিধাজনক প্ল্যান অফার করছে। যদি কোনো বিএসএনএল গ্রাহক মাত্র ৫০ টাকার কাছাকাছি ব্যয় করে রিচার্জ করতে চান বা স্বল্প খরচে সিম সক্রিয় রাখার জন্য কোনো প্ল্যানের সন্ধান করেন, তাহলে এই পোস্টটি আপনার জন্য।

 

বেসরকারি কোম্পানিগুলি তাদের সর্বনিম্ন প্ল্যানের দাম ৪৯ টাকা থেকে বাড়ালেও, বিএসএনএল(BSNL) এখনো সেই খরচেই একটি রিচার্জ প্ল্যান অফার করে। তবে দাম কম বলে যে এর সুবিধা কম তা নয়, বরং এই প্ল্যানটিতে গ্রাহকরা প্রায় এক মাসের কাছাকাছি ভ্যালিডিটি, নির্দিষ্ট পরিমাণ ডেটা ইত্যাদি সুবিধা পান। আসুন তবে জেনে নেওয়া যাক বিএসএনএলের এই ৪৯ টাকার প্ল্যান সম্পর্কে।

 

২০ দিনের বৈধতার সাথে এই প্ল্যান এ আপনি পাবেন ১০০ মিনিট ভয়েস কলিং এবং ১ জিবি মোবাইল ডেটার সুবিধা। যারা বিএসএনএলের মোবাইল পরিষেবা বেশি ব্যবহার করেন না বা BSNL এর সিম সেকেন্ডারি নম্বরের জন্য ব্যবহার করেন, তাদের জন্য প্ল্যানটি যে দারুণ বিকল্প তাতে সন্দেহ নেই, তবে আপনারা যদি আরো বেশি সাশ্রয়ী প্ল্যান চান, তাহলে বিএসএনএলের ২৯ টাকার প্রিপেইড প্ল্যানটি বেছে নিতে পারেন। এটি আনলিমিটেড ভয়েস কল এবং ১ জিবি মোবাইল ডেটা অফার করে, তবে এর বৈধতা মাত্র ৫ দিন।

Prantosh Biswas

Prantosh is a student of Mathematics and a Freelance Website and Mobile Application (Android & iOS) Developer.

Related Articles

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

Adblocker Detected

Please turn off the adblocker to view the page. This will help us to maintain our website.