Technology

কোনোরকম অ্যাড ছাড়া ইউটিউব দেখবেন কিভাবে | how to watch YouTube without ads

বর্তমানে ভারতে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা প্রায় 600 মিলিয়ন। তাদের সকলেই দৈনিক অন্তত কিছু সময়ের জন্য ইউটিউব ব্যবহার করেন। ইউটিউব ব্যাবহার করার সময় নিশ্চই রোজ রোজ অ্যাড এর জন্য বিরক্ত বোধ হয়? কখনো 30 সেকেন্ড, কখনও প্রায় 1 মিনিটেরও অ্যাড দেখায় ইউটিউব। আজকের এই আর্টিকেল পড়লে আপনি অ্যাড ছাড়া ইউটিউব ভিডিও দেখতে পারবেন।

ইউটিউব অ্যাড বন্ধ করার দুটি উপায় বলছি।

আরো পড়ুন : বাড়িতে বসে মাত্র ৫ মিনিটে PAN কার্ড বানান সম্পূর্ণ বিনামূল্যে

১. Youtube Vanced – এটি একটি MOD application, অর্থাৎ আসল ইউটিউব অ্যাপটিকে মডিফাই করে এটি বানানো হয়েছে। এই অ্যাপ ব্যবহার করলে ইউটিউবে কোনরকম অ্যাড আসবে না এবং আপনি আপনার পছন্দের ভিডিও উপভোগ করতে পারবেন, কোনোরকম বিরক্তিকর বিরতি ছাড়া।

এই পদ্ধতি অনেকের কাছে নিরাপদ নাও মনে হতে পারে। কারণ এটি একটি থার্ড পার্টি অ্যাপ্লিকেশন। তবু যেহেতু এটি একটি ওপেন সোর্স অ্যাপ্লিকেশন এবং এর ব্যবহারকারীর সংখ্যা প্রচুর, তাই ইচ্ছা হলে একবার ব্যবহার করে দেখতেই পারেন।

অ্যাপ এর লিঙ্ক – Click Here

এই অ্যাপ ইন্সটল করলে আপনি আপনার ফোনের গুগল অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করতে পারবেন না। যদিও লগইন না করেও আপনি অ্যাপটি ব্যবহার করতে পারবেন। তবে যদি আপনি আপনার জন্য পার্সোনালাইজড ভিডিও দেখতে চান এবং আপনার পুরনো ভিডিওর হিস্ট্রি দেখতে চান, তার জন্য আপনাকে আলাদা একটি অ্যাপ ব্যবহার করতে হবে এর সাথেই।

সেই অ্যাপ এর লিঙ্ক – Click Here

২. YouTube Premium ১ নম্বর পদ্ধতি আপনার কাছে নিরাপদ মনে না হলে, আপনি এই পদ্ধতি অবলম্বন করতে পারেন। সাধারণত YouTube Premium নেওয়ার জন্য আপনাকে সাবস্ক্রিপশন নিতে হয়, অর্থাৎ মাসিক বা বাৎসরিক কিছুটা টাকার বিনিময়ে আপনি অ্যাড ছাড়া ইউটিউব দেখতে পারবেন। তার সাথে ইউটিউব প্রিমিয়াম কন্টেন্ট ও দেখতে পারবেন। তবে ইউটিউব প্রিমিয়াম আপনি বিনামূল্যে পেতে পারেন। ইউটিউব তার ব্যবহারকারীদের প্রথম তিন মাস বিনামূল্যে প্রিমিয়াম ব্যবহার করার সুযোগ দিয়ে থাকে। তার জন্য আপনাকে আপনার VISA বা MasterCard দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই করাতে হবে। এছাড়াও ফ্লিপকার্ট এর সুপারকয়েন ব্যবহার করে আপনি ইউটিউব প্রিমিয়াম নিতে পারেন।

কিভাবে জিরো ব্যালেন্স অ্যাকাউন্ট খুলে বিনামূল্যে VISA কার্ড পাবেন, তা নিয়ে এর আগে আমি আলোচনা করেছি।

পড়ুন : জিরো ব্যালান্স অ্যাকাউন্ট খুলুন মাত্র ৫ মিনিটে, সাথে পেয়ে যান লাইফটাইম ফ্রি VISA কার্ড

 

Prantosh Biswas

Prantosh Biswas is a student of Mathematics and a freelance Website and Mobile Application Developer.

Related Articles

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

Adblocker Detected

Please turn off the adblocker to view the page. This will help us to maintain our website.