Latest News

ঘরে রাখতে হবে মোদির ছবি, নয়া নির্দেশ জারি

শুনতে অবাক মনে হলেও ঘটনাটি সত্যি। এমনই নির্দেশ জারি করা হয়েছে সরকারের তরফে। আসলে যেসকল দেশবাসী প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় ঘর পাবেন, তাদের জন্য এই নতুন নিয়ম।

সাথে প্রত্যেক উপভোক্তাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কে ধন্যবাদ জানিয়ে চিঠি লিখতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাটি মধ্যপ্রদেশের। এই নির্দেশে বলা হয়েছে উপভোক্তাদের প্রত্যেকের বাড়িতে একটি সিরামিক ফলক লাগিয়ে সেখানে নরেন্দ্র মোদী ও শিবরাজ সিং চৌহানের ছবি রাখতে হবে। সরকারি সূত্রে এমনটাই জানা গিয়েছে। যদিও এই বিষয় নিয়ে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে।

তবে সরকারের তরফে সাফাই দেওয়া হয়েছে , প্রধানমন্ত্রী আবাস যোজনা জনসাধারণের জন্য কতটা কার্যকরী , তার খতিয়ান রাখতেই এমন সিদ্ধান্ত দিয়েছে সরকার। এর পাশাপাশি কতজন উপভোক্তা এর লাভ পেলেন , সেই সংখ্যার ঠিকঠাক হিসেব পাওয়া যাবে এর ফলে।
সরকারের পক্ষ থেকে একটি ফরম্যাট জারি করা হয়েছে , যেটি ঠিক এইরকম –

মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী,
আপনাকে অসংখ্য ধন্যবাদ। এতদিন আমরা কাঁচা বাড়িতে খুব অসুবিধার সাথে বাস করতাম। প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় পাকা বাড়ি দিয়ে আপনি আমাদের জীবনে আনন্দ এনেছেন। পাকা বাড়ি পেয়ে আমাদের খুব সুবিধা হচ্ছে।

বিজেপি সরকারের তরফে এই চিঠি লেখা বাধ্যতামূলক করা হয়েছে।

এদিকে মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান এই বিষয়ে একটি ভিডিও কনফারেন্স করেছিলেন। তিনি জানান মুখ্যমন্ত্রীর তরফে প্রত্যেক উপভোক্তাকে শুভেচ্ছাপত্র দেওয়া হবে। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এর ছবি বাড়ির রান্নাঘরে বসানো বাধ্যতামূলক করা হয়েছে। ইতিমধ্যেই ৪ হাজার চিঠি পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।

Prantosh Biswas

Prantosh is a student of Mathematics and a Freelance Website and Mobile Application (Android & iOS) Developer.

Related Articles

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

Adblocker Detected

Please turn off the adblocker to view the page. This will help us to maintain our website.