Others

বিনা পরীক্ষায় সেন্ট্রাল রেলওয়ের অ্যাপ্রেন্টিস পদে ২৪২২ জন নিয়োগ

Recruitment for apprentice post : Central Railway

সেন্ট্রাল রেলওয়ের তরফে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আপনি ভারতীয় হলেই এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:- ১৬ ই ফেব্রুয়ারি,২০২২

পোস্টের নাম:- অ্যাপ্রেন্টিস নিয়োগ করার জন্যে যেসব পোস্টগুলি খালি রয়েছে, সেগুলি হলো- ফিটার, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান মেশিনিস্ট, বিভিন্ন রকম ট্রেড অ্যাপ্রেন্টিস।

শূন্যপদ:- মোট শূন্যপদ সংখ্যা ২৪২২ টি।

( মুম্বাই ক্লাস্টারে শূন্যপদ সংখ্যা-১৬৫৯ টি,

ভুস‌ওয়াল ক্লাস্টারে শূন্যপদ সংখ্যা-৪১৮টি,

পুনে ক্লাস্টারে শূন্যপদ সংখ্যা- ১৫২ টি,

নাগপুর ক্লাস্টারে শূন্যপদ সংখ্যা-১১৪ টি ,

সোলাপুর ক্লাস্টারে শূন্যপদ সংখ্যা- ৭৯ টি)।

বয়সসীমা:- ১৫-২৪ বছর। বয়স বিচার করা হবে ১৭ ই জানুয়ারি, ২০২২ তারিখের বয়সের ভিত্তিতে। সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা:- এই সমস্ত পদগুলির জন্য প্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাশ হতে হবে। তার সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে ITI সার্টিফিকেট থাকতে হবে।

বেতন:- এইসমস্ত পদগুলির ক্ষেত্রে সরকারি নিয়ম অনুসারে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং চলাকালীন প্রতিবছর স্টাইপেন্ড বৃদ্ধি পাবে।

আবেদন পদ্ধতি:- আবেদন করতে হবে অনলাইনে। RRC CR- এর অফিসিয়াল লিংকে প্রবেশ করে রেজিস্ট্রেশন-এ ক্লিক করে আইডি ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর প্রয়োজনীয় সমস্ত তথ্য গুলি সঠিকভাবে পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে। এরপর আবেদন ফি জমা দিয়ে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে সাবমিট করলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

আবেদন মূল্য:- সমস্ত পদগুলির জন্যই আবেদন মূল্য ১০০ টাকা।

নির্বাচনের পদ্ধতি:- সেন্ট্রাল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড মাধ্যমিকের নাম্বার এবং ITI এর নাম্বার এর ভিত্তিতে মেরিট লিস্ট প্রকাশ করবে। এই মেরিট লিস্টের ভিত্তিতেই যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক : ক্লিক করুন

অফিসিয়াল ওয়েবসাইট:-  লিঙ্ক

Adblocker Detected

Please turn off the adblocker to view the page. This will help us to maintain our website.