Informative

SAFEMOON কিনেছিলেন? টাকা জলে গেলো না তো?

SAFEMOON এর মত Alt Coin এর ভবিষ্যত কি?

২০২০ সাল থেকে বিজ্ঞাপনে শুধুই ক্রিপ্টো আর ক্রিপ্টো দেখা যাচ্ছিলো। আর সেই স্রোতে গা ভাসিয়ে নিশ্চই আপনিও কিছু ক্রিপ্টো কারেন্সি কিনেছিলেন? বিটকয়েন, এথেরিয়াম এসব এর সাথে কিছু alt coin ও কিনে থাকবেন নিশ্চই?

কিন্তু আপনি কি জানেন, SAFEMOON নামক Alt Coin বন্ধ হয়ে যাচ্ছে। তার বদলে বাজারে নতুন মাল, থুড়ি ভার্সন এসেছে, যার নাম SAFEMOON V2 ।

তবে কি আপনার টাকা জলে গেলো?

আপনি যদি কোনো exchange app থেকে SAFEMOON কিনে থাকেন, তবে সেগুলো আপনাআপনিই SAFEMOON V2 তে বদলে যাবে, কিছু extra charges এর সাথে। কিন্তু , যদি Wallet App থেকে কিনে থাকেন, তবে আপনাকে নির্দিষ্ট সময়ের মধ্যে সেগুলি Swap করে SAFEMOON V2 তে Convert করে নিতে হবে। যদিও Exchange App গুলি না চাইলে আপনার টাকা পুরোপুরি জলে যেতেই পারে।

তাহলে SAFEMOON এর মত Alt Coin এর ভবিষ্যত কি?

বাজারে এত বেশি Alt Coin আছে, যে আপনি বলতে পারবেন না কখন কোনটার ভ্যালু বাড়বে, আর কখন মার্কেট ডাউন হবে। এক্ষেত্রে বিশেষজ্ঞরাও হিমসিম খাচ্ছেন। অর্থাৎ Alt Coin এর ভবিষ্যত নিয়ে বলা সম্ভব নয়। সেগুলো একটা সময় পরে বন্ধ হয়ে যেতেই পারে।
যেমন 2021 সালের মাঝামাঝি সময়ে Doge Coin এর মার্কেট ভ্যালু এতটা বেড়ে গিয়েছিলো যে, যারা শুরুর দিকে Doge Coin এ 100 টাকাও ইনভেস্ট করেছিলেন, তারাও লাখপতি হয়ে গিয়েছিলেন। অথচ আজ এর মার্কেট ভ্যালু আবার সেই আগের মতই কমে গেছে।

কিভাবে SAFEMOON এর সাথে SAFEMOON V2 এক্সচঞ্জ করবেন?

SAFEMOON এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট (বর্তমানে SAFEMOON 2.0) থেকে টুইট করে এই বিষয়ে বলা হয়েছে।

 

Prantosh Biswas

Prantosh is a student of Mathematics and a Freelance Website and Mobile Application (Android & iOS) Developer.

Related Articles

Adblocker Detected

Please turn off the adblocker to view the page. This will help us to maintain our website.