Latest News

SBI New Rules 2022 – 31শে মার্চের আগে এই কাজ না করলে বন্ধ হয়ে যাবে স্টেট ব্যাংক অ্যাকাউন্ট

এই বছরের বিভিন্ন ব্যাংক নতুন অনেক নিয়ম (SBI New Rules 2022) এনেছে। ভারতের অন্যতম বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank of India), এর অ্যাকাউন্ট হোল্ডার দের জন্য আবারো নতুন নিয়মের আপডেট দিয়েছে। এসবিআই(SBl) এর গ্রাহকরা সম্প্রতি আপডেটেড এই নতুন নিয়মগুলো অবশ্যই জেনে রাখুন।

 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) ২০২২ সালে বেশ কিছু নতুন নিয়ম ধার্য করেছে গ্রাহক দের জন্য। তারমধ্যে অন্যতম একটি গুরুত্বপূর্ণ নিয়ম হলো গ্রাহকদের আধার কার্ড এবং প্যান কার্ড ব্যাংকের সঙ্গে লিংক করা অত্যাবশ্যক। শুধু প্যান ও আধার কার্ড লিঙ্কই নয়, যারা ১ বছরে KYC জমা করেননি, বা লেনদেন করেননি তাদের আবার নতুন করে KYC জমা করতে হবে।

 

এসবিআই এর কড়া নির্দেশ, গ্রাহকরা মার্চ মাসের মধ্যে লিঙ্ক না করালে তাদের পলিসির পরিষেবা বন্ধ হয়ে যেতে পারে এবং প্যান কার্ড কার্যকরী হবেনা সেই পলিসির ক্ষেত্রে। নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহকরা প্যান কার্ড এবং আধার কার্ড লিঙ্ক না করলে এসবিআই ব্যাংক পরিষেবা থেকে বঞ্চিত হতে হবে তাদের। তাই বেশি দেরি না করে মার্চ মাসের মধ্যেই ব্যাংকের সাথে প্যান এবং আধারের লিঙ্ক করে ফেলুন। আর যারা এক বছরেরও বেশী সময় ব্যাংকে যাননি কিম্বা ব্যাংকের কোনও লেনদেন করেন কি, তারা অবশ্যই KYC আপডেট করে ফেলুন।

 

SBI তে গ্রাহকরা কিভাবে প্যান এবং আধার কার্ড লিঙ্ক করবেন ?

ব্যাংকের ওয়েবসাইট এ লিঙ্ক আধার সেকশনে (Link Aadhaar section) গিয়ে আপনার প্যান নাম্বার, আধার নাম্বার এবং পলিসি হোল্ডারের নাম লিখে এন্টার করতে হবে। এছাড়াও প্যান কার্ড এবং আধার কার্ড ব্যাংকের সাথে লিংক করতে হবে ই-ফাইলিং পোর্টালের মাধ্যমে। (SBI New Rules 2022)

 

এবং আপনার আধার কার্ড প্যান কার্ড ইত্যাদি এবং আরোও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সাথে রাখবেন ফাইলিং করার মুহূর্তে। incometax.gov.in এই সাইটে লগইন করে আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করার বিষয়ে প্রয়োজনীয় সমস্ত কিছু বিস্তারিত গাইড লাইন সহ এই সাইটে দেওয়া আছে। (SBI New Rules 2022)।

 

এই পরিষেবা 31শে মার্চ অবধি উপলব্ধ থাকবে। তারপরেও যদি কেউ লিঙ্ক না করেন তবে কার্ডধারীকে 1000 টাকা পর্যন্ত জরিমানা করা হতে পারে।

 

 

Prantosh Biswas

Prantosh is a student of Mathematics and a Freelance Website and Mobile Application (Android & iOS) Developer.

Related Articles

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

Adblocker Detected

Please turn off the adblocker to view the page. This will help us to maintain our website.