Latest News

আগামী ৭ থেকে ১৬ই মার্চ সাময়িক ভাবে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে রাজ্যে

মোবাইল ইন্টারনেট এবং ব্রডব্যান্ড পরিষেবা সাময়িকভাবে বন্ধ থাকতে চলেছে রাজ্যের কিছু জেলায়। ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়ি, বীরভূম এবং দার্জিলিং জেলার বেশ কিছু ব্লকে। ৭-৯ ই মার্চ, ১১-১২ ই মার্চ এবং ১৪-১৬ ই মার্চ সকাল ১১ টা থেকে দুপুর ৩:১৫ পর্যন্ত বন্ধ থাকবে এই পরিষেবা। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন নানা রকম বেআইনি কার্যকলাপ রুখতেই এমন পদক্ষেপ নিতে চলেছে রাজ্য সরকার।

 

গোয়েন্দা প্রতিবেদন থেকে জানা গিয়েছে, কিছু নির্দিষ্ট এলাকায় আগামী কিছুদিন ইন্টারনেটের মাধ্যমে নানা বেআইনি তথ্য আদান প্রদান হওয়ার সম্ভাবনা রয়েছে। এই তথ্যকে যাচাই করে যেসব জায়গায় এই আশঙ্কা সত্যি হতে পারে বলে ধারণা করা যাচ্ছে সেসব জায়গার জন্যই এই বিধিনিষেধ জারি করা হয়েছে।

 

 

তবে সংবাদ মাধ্যমের উপর কোনোরকম বিধিনিষেধ আরোপ করা হবে না।অর্থাৎ তথ্যের প্রচার পুরোপুরি ভাবে বন্ধ করা হচ্ছে না। যেসব তথ্য আদান-প্রদান কোনো নির্দিষ্ট ব্যক্তির জীবন, স্বাস্থ্য ও নিরাপত্তার ক্ষেত্রে বাধার সৃষ্টি করে অথবা জনসাধারণের শান্তির বিঘ্ন ঘটাতে পারে এবং দাঙ্গা ও সংঘর্ষ তৈরী করতে পারে, সেসব বেআইনি তথ্য আদান-প্রদান আটকাতেই নেওয়া হচ্ছে এমন পদক্ষেপ।

Prantosh Biswas

Prantosh is a student of Mathematics and a Freelance Website and Mobile Application (Android & iOS) Developer.

Related Articles

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

Adblocker Detected

Please turn off the adblocker to view the page. This will help us to maintain our website.