Latest NewsEducation

WBPSC এর বিরুদ্ধে Twitter campaign

Twitter Campaign Against West Bengal Public Service Commission

প্রতি 20-25 মিনিটে হয়তো আমরা অকারণে ফোন চেক করি । চেক করি সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পোস্ট বা Whatsapp এ কারো স্টেটাস। 27 জানুয়ারী 11 তার সময় যখন ফোনটা হাতে নিবো তখন একটা কারণ নিয়ে। WBPSC এর বিরুদ্ধে Twitter campaign ।

WBPSC এর বিরুদ্ধে দুর্নীতি এর কথা কোনো নতুন কথা নয়। রাজ্য স্কুল সার্ভিস এবং প্রাইমারি রিক্রুটমেন্ট প্রায় বন্ধ। যে একটা হচ্ছিলো সেটা WBCS; সেটার শেষ বিজ্ঞপ্তি 2019, তারপর করোনার নাম করে পিছিয়ে গেছে একের পর এক পরীক্ষা। সাম্প্রতিক রাজ্য সরকারের PSC CLERK এবং MISCELLANEOUS এর রেজাল্ট বেরোয়, তাতে অনেকে অসন্তুষ্ট ছিলেন। বলা বাহুল্য তাদের নিয়ে অনেকে হাসি ঠাট্টা কম করেনি। কালের সঙ্গে অনেকের অসন্তুষ্টি পরিণত হয়েছে হতাশায় বা কেউ আবার নতুন করে অন্য কোন পরীক্ষার প্রস্তুতি শুরু করেছেন।

COVID নিয়ম মেনে AUGUST 2021 এ WBCS MAINS এর পরীক্ষা হলেও, প্রায় 5 মাস অতিবাহীত হয়ে যাওয়ার পরেও রেজাল্ট এর কোনো নাম নেই। UPSC 16 দিনের মাথায় ফলপ্রকাশ করে । সেখানে WBPSC 5 মাসেও ফলপ্রকাশ করতে পারছে না ।। আর আমরাও চুপ করে বসে আছি (আমি তো পরীক্ষা দি নি ! আমি কেন বলবো ?) এটা খুবই লজ্জার।

যেখানে অন্যান্য রাজ্যে COVID19 প্রোটোকল মেনে দিব্যি পরীক্ষা চলছে, সেখানে আমাদের রাজ্যের এই অবস্থা কেন ?
অন্যান্য সকল রাজ্যে নিজ রাজ্যবাসীর জন্য আসন সংরক্ষিত আমাদের রাজ্যে নেই কেন ? প্রশ্ন অনেক উত্তর নেই কোনো ! একমাত্র দাম্ভিক সরকার পারে এটা করতে।

পোস্ট লেখার আগে মেস এর কয়েকজন এর সাথে এই আন্দোলন এর ব্যাপারে আলোচনার সময় একজন বললো যে “ভিডিও গুলো দেখিস নাই? উনি তো ওনার মন্ত্রীদের কথাই শুনছেন না। আমাদের কথা ?” টিটকারীর শুরে বলা এই কথাটা সত্যি যন্ত্রনাদায়ক।

এগিয়ে আসো। সবারই কাছে অনুরোধ।

শেষ করার আগে বলে রাখি এখনো পর্যন্ত বিভিন্ন গ্রুপ আন্দোলনের কথা ছড়িয়ে পড়লেও নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানোর দায়িত্ব আমার আপনার সবার।

এখনো যাদের টুইটার এ একাউন্ট নেই ইনস্টল করে একাউন্ট খুলে রাখুন। টুইটার এ কোনো পোস্ট তখনি ট্রেন্ডিং এ আসবে যখন একই ট্যাগ ব্যবহার করা হবে।
সেই ট্যাগ কি হওয়া উচিত তার জন্য একটি পোল ওপেন করা হয়েছে আমাদের টেলিগ্রাম চ্যানেল এ । লিংক এ ক্লিক করে টেলিগ্রাম চ্যানেল যুক্ত হতে পারেন।  PranTalks

 

প্রশ্ন তোলা না তোলায় শিক্ষিত অশিক্ষিত বিচার হয়না । কিন্তু নিজ অধিকার না পাওয়া সত্ত্বেও চুপ করে থাকাটা ?

আর আমরা কোনো ভিক্ষা চাচ্ছি না । সরকার মেধার ভিত্তিতেই করুক বাছাই এটাই চাই। দুর্নীতি না হোক এটাই চাই।

WBPSC এর বিরুদ্ধে Twitter campaign  27 জানুয়ারী 2022 বেলা 11 টা।

 

 

 

 

Shami Ibrahim

Shami Ibrahim is currently pursuing his Graduation in Economics from IGNOU. He joined Indian Navy in Jan 2021. Medical board out due to injury in training. Cleared UPSC CDS in 2022. Loves playing chess.

Related Articles

Adblocker Detected

Please turn off the adblocker to view the page. This will help us to maintain our website.